রাত ৯:১০ - ১লা অক্টোবর, ২০২০ ইং

সংস্কৃতি অঙ্গনে অনেক দূর যেতে চায় আকমল

সংস্কৃতি অঙ্গনে অনেক দূর যেতে চায় আকমল

সৌরভ খানঃ

সমন্বিত সাংস্কৃতিক সংসদ (সসাস) কতৃক ৪র্থ বারের মত আয়োজিত জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগিতা “সেরাদের সেরা ২০১৯” এর রানারআপ হয়েছিলেন এস এম রুহুল্লাহ খান আকমল।

মহেশখালী উপজেলার পুটিবিলা গ্রামের ছেলে আকমল। দুই ভাই এক বোনের মধ্যে সবার বড় তিনি। ২০১৭ সালে মহেশখালী আহমদিয়া তৈয়বিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসা থেকে দাখিল পাশ করার পর চট্টগ্রামে চাচাত ভাই ওসমান গণির বাসায় উঠে। বর্তমানে চট্টগ্রাম পলিটেকনিক ইনিস্টিটিউটে পাওয়ার টেকনোলজি বিভাগে ৫ম সেমিস্টারের ছাত্র তিনি। পাশাপাশি ক্বণন আবৃত্তি সংগঠনের সদস্য আকমল। পড়াশোনার পাশাপাশি সংস্কৃতিকে ভালোবেসে ভবিষ্যতে অনেক দূর যেতে চান আকমল।

প্রসঙ্গত, ‘সুস্থ সংস্কৃতির নান্দনিক বিকাশ ও নৈতিকতা সমৃদ্ধ সমাজ’ স্লোগানকে সামনে রেখে দেশব্যাপী সেরা গান, অভিনয়, আবৃত্তি ও তেলাওয়াত শিল্পীদের এই প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে ৫ আগষ্ট ঢাকার সুত্রাপুর জহুর রায়হান সাংস্কৃতিক কেন্দ্রে অনুষ্ঠিত হয় ।

এর আগে দেশব্যাপী অনুষ্ঠিত এই প্রতিযোগিতার চুড়ান্ত পর্বের জন্য বিভিন্ন থানা, জেলা ও বিভাগীয় পর্যায়ের প্রতিযোগীদের থেকে বাচাই করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির সাবেক মহা পরিচালক সঙ্গীতশিল্পী আজাদ রহমান। এবং প্রধান বিচারক ছিলেন আবৃত্তিশিল্পী ও গবেষক অধ্যাপক নাসিম আহমেদ।