রাত ৮:২৮ - ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

‘মুক্তিযুদ্ধের চেতনায় সমাজ বিনির্মাণ’ স্লোগানে আত্মপ্রকাশ করেছে চেতনা৭১নিউজ

‘মুক্তিযুদ্ধের চেতনায় সমাজ বিনির্মাণ’ স্লোগানে আত্মপ্রকাশ করেছে চেতনা৭১নিউজ

নিজস্ব প্রতিবেদক:

“মুক্তিযুদ্ধের চেতনায় সমাজ বিনির্মাণ” এই স্লোগানকে সাথে নিয়ে আত্মপ্রকাশ করেছে চেতনা৭১নিউজ (www.chetona71news.com) নামে একটি অনলাইন নিউজ পোর্টাল।

মুক্তিযুদ্ধ ভিত্তিক এই অনলাইন নিউজ পোর্টালের আত্মপ্রকাশ উপলক্ষে রোববার বিকেলে নগরীর একটি রেস্টুরেন্টে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রধান সম্পাদক মুক্তিযোদ্ধা আলহাজ্ব চৌধুরী মাহবুবুর রহমান।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল এর সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আবুল হাসেম।

প্রধান বক্তা ছিলেন নৌ কমান্ডো মুক্তিযোদ্ধা জনাব আবু মুসা চৌধুরী। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুদ্ধকালীন ডেপুটি চিফ (শাহজাহান ইসলামাবাদী গ্রুফ) মুক্তিযোদ্ধা মু.ফেরদৌস ইসলাম খান, মুক্তিযোদ্ধা এম.এন.ইসলাম।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ন-মহাসচিব মহসীন কাজী, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সম্পাদক শুকলাল দাশ, মুক্তিযোদ্ধার সন্তান ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় এর উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড: ওমর ফারুক রাসেল, মুক্তিযোদ্ধার সন্তান কমান্ড, চট্টগ্রাম এর আহবায়ক, জনাব সাহেদ মুরাদ সাক্কু, জনাব মোঃ এস.এম. মোরশেদ, বীর মুক্তিযোদ্ধা হাজী খায়ের জাহান মেমোরিয়াল ট্রাস্ট এর অন্যতম পরিচালক, সমাজ সেবক ও শিক্ষানুরাগী জনাব ঝুলন বড়ুয়া, সমাজ সেবক ও শিক্ষানুরাগী সরিৎ চৌধুরী সাজু সহ প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা ও সঠিক ইতিহাস তুলে ধরতে কাজ করবে চেতনা৭১নিউজ। এখানে স্থান পাবে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের বীরত্ব গাঁথা ছাড়াও যাপিত জীবন। এটি হবে মুক্তিযুদ্ধ ভিত্তিক পূর্ণাঙ্গ একটি অনলাইন।
মুক্তিযোদ্ধাদের যাবতীয় দু:খ-দূর্দশা সহ মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত সকল খবর মৌলিক বিশেষত্ব সহকারে স্থান পাবে এতে। পাশাপাশি থাকবে মুক্তিযোদ্ধা প্রজন্ম ও তৎসংলগ্ন বিষয়াবলী নিয়ে কাজ করবে চেতনা৭১নিউজ পোর্টাল।

“বীর মুক্তিযোদ্ধা হাজী খায়ের জাহান মেমোরিয়াল ট্রাস্ট” এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ নাজিম উদ্দীন জানান, চেতনা৭১নিউজ পোর্টাল প্রস্তাবিত ট্রাষ্টের একটি মিডিয়া প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত হলেও এটি হবে বাংলাদেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের চেতনায় সমাজ বিনির্মাণ এর জন্য বীর সেনানী ও তাঁদের উত্তরোত্তর প্রজন্মের প্রাণের ভূবন হিসেবে কাজ করে যাবে সর্বতোভাবে, এটাই হবে এই পোর্টাল এর মৌলিক বিশেষত্ব।