রাত ১:১২ - ১৯শে সেপ্টেম্বর, ২০২১ ইং

সকাল থেকে বৃষ্টিতে নগরীতে সীমাহীন জলাবদ্ধতা

সকাল থেকে বৃষ্টিতে নগরীতে সীমাহীন জলাবদ্ধতা

নিজস্ব প্রতিবেদক 

বৃষ্টিতে বন্দরনগরী চট্টগ্রামে আবারও জলবদ্ধতার তৈরি হয়েছে।সোমবার রাত থেকে পড়া থেমে থেমে বৃষ্টিতে শহরের অনেক জায়গা তলিয়ে গেছে।
আজ মঙ্গলবার( ৩ আগস্ট) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৭৫ দশমিক ৬ মিলিমিটার বৃষ্টি রেকর্ড হয়েছে বলে জানিয়েছে পতেঙ্গা আবহাওয়া অফিস।

জানা গেছে, ভোর থেকে ভারী বৃষ্টির কারণে খাল ও নালা দিয়ে দ্রুত পানি নামতে না পারায় শহরের অনেক জায়গা তলিয়ে গেছে।বিশেষ করে হালিশহর,বাকলিয়া, মুরাদপুর,চকবাজার, ২ নং গেইট,চান্দগাঁও,প্রবর্তকসহ বেশকিছু নিম্নাঞ্চল প্রবল বর্ষণের কারণে প্লাবিত হয়েছে।

সরজমিন দেখা যায়, এসব এলাকার কোথাও হাঁটুপানি, কোথাও কোমর অবধি পানি উঠে গেছে। এতে ওইসব এলাকার ব্যপক জনদুর্ভোগ দেখা দিয়েছে। নিচু এলাকার অনেক দোকানপাটে পানি ঢুকে জিনিসপত্র নষ্ট হয়ে গেছে।

এদিকে জলাবদ্ধতার কারণে ও গণপরিবহন বন্ধ থাকায় যারা টিকা গ্রহণ, ব্যাংক, তৈরি পোশাক কারখানাসহ বিভিন্ন কাজে গন্তব্যে বেরিয়েছেন তাদের দুর্ভোগ পোহাতে হয়েছে।

এই বিষয়ে পতেঙ্গা আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ শেখ হারুনুর রশিদ জানান, ‘ভারী বৃষ্টি থাকলেও সমুদ্রবন্দরের জন্য কোনো সতর্কতা সংকেত নেই। তবে নদী বন্দরকে ১ নম্বর নৌ সতর্কতা সংকেত দেখাতে বলা হয়েছে।