রাত ৯:৪০ - ১লা অক্টোবর, ২০২০ ইং

বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় আটক ৮

বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় আটক ৮

বঙ্গোপসাগরে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে সেন্টমার্টিনের অদূরে রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনায় ১৯ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) সকালে পুলিশের পক্ষ থেকে টেকনাফ থানায় মামলাটি দায়ের করা হয়েছে।

এ ঘটনায় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) রাত থেকে বুধবার সকাল পর্যন্ত আটক ৮ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন টেকনাফ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাস।

পুলিশ জানায়, সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে রোহিঙ্গা বোঝাই ট্রলারডুবির ঘটনার মঙ্গলবার জীবিত উদ্ধার ৭২ জনকে টেকনাফ থানা হেফাজতে রাখা হয়েছে। বুধবার সকালে সাগর থেকে উদ্ধার আরও একজনকে সেন্টমার্টিনেই রাখা হয়েছে। এ নিয়ে মোট ৭৩ জনকে উদ্ধার করেছে কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা। তাদের পরবর্তীতে কোথায় রাখা হবে সে নির্দেশনা দেবেন আদালত। পুলিশ আদালতের নির্দেশনার অপেক্ষায় আছে।

পুলিশ আরও জানায়, মানবপাচারের জন্য মালয়েশিয়াগামী ট্রলারটি পরিচালনায় সম্পৃক্ততার অভিযোগে আটক ৮ জনের মধ্যে রোহিঙ্গা ও স্থানীয় নাগরিক রয়েছে।

উল্লেখ্য, মঙ্গলবার সকালে সেন্টমার্টিনের অদূরে বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় এখন পর্যন্ত ৭৩ জনকে জীবিত এবং ১৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। তবে এখনও উদ্ধার তৎপরতা চলছে। ওই ট্রলারে ১৩৮ জনের মত লোক ছিল। নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনী ও কোস্টগার্ড যৌথভাবে কাজ করছে বলে জানা গেছে।