রাত ৩:১৬ - ৬ই জুলাই, ২০২০ ইং

ঢাকার হাসপাতাল থেকে পালিয়ে চট্টগ্রামের বাসায় আসার পথে করোনা রোগী আটক

ঢাকার হাসপাতাল থেকে পালিয়ে চট্টগ্রামের বাসায় আসার পথে করোনা রোগী আটক

ঢাকার বিশেষায়িত হাসপাতাল থেকে পালিয়ে অাসা এক করোনা রোগীকে অাটক করে নগরীর অান্দরকিল্লার জেনারেল হাসপাতালের করোনা সেন্টারে ভর্তি করেছে পুলিশ। এসময় তার সাথে থাকা শ্যালক, শ্যালকের বন্ধু ও গাড়ির ড্রাইভারকে ১৪ দিনের কোয়ারান্টাইনে পাঠিয়ে তাদের চান্দগাঁও এর বাড়ি লকডাউন করে দেয়া হয়।

গতকাল মঙ্গলবার বিকেলে এই কোরানা রোগী সহ এই চারজনকে ঢাকা থেকে পালিয়ে চট্টগ্রাম শহরে অাসার পথে ফেনীর ট্রাংক রোডে অাটক করা হয়।

জানা যায়, এই করোনা অাক্রান্ত ব্যক্তি হৃদরোগের কথা বলে ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন । পরবর্তীতে নমুনা পরীক্ষা শেষে গত সোমবার তার করোনাভাইরাস শনাক্ত হয়। এরপর তাকে ঢাকায় করোনা রোগীদের জন্য বিশেষায়িত হাসপাতালে পাঠানোর ব্যবস্থা হলে রোগী তার ২৭ বছর বয়সী শ্যালক এবং শ্যালকের বন্ধুকে নিয়ে প্রাইভেট কারযোগে পালিয়ে যায়। রোগীর পক্ষ থেকে ইউনাইটেড হাসপাতালে দেয়া হয় খিলগাঁও এলাকার ঠিকানা। কিন্ত পুলিশের অনুসন্ধানে বের হয়ে আসে সে ঠিকানা ভুয়া।

শেষ পর্যায়ে পুলিশ তাদের মোবাইল নাম্বার ট্র্যাক করে বুঝতে পারে ঢাকা থেকে চট্টগ্রাম মুখী গেছেন তারা। প্রযুক্তি ব্যবহার করে তাদের বহনকারী গাড়িও পুলিশ শনাক্ত করে। ফেনীতে ব্যারিকেড দিয়ে আটক করা হয় ৪ জনকেই।

নিরাপত্তা ব্যবস্থার মধ্য দিয়ে পুলিশ পাহারায় ওই রোগীকে প্রথমে চট্টগ্রামের জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। প্রাইভেট কারের চালকসহ বাকি স্বজনদের চান্দগাঁও এলাকার বাসায় রেখে সেটি লকডাউন করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। পাশাপাশি ৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে।