সকাল ৭:৫৪ - ১৮ই অক্টোবর, ২০২১ ইং

‘চট্টগ্রাম জেলা প্রশাসন উদ্দেশ্যমূলক অপপ্রচার চালাচ্ছে’

‘চট্টগ্রাম জেলা প্রশাসন উদ্দেশ্যমূলক অপপ্রচার চালাচ্ছে’

নিজস্ব প্রতিবেদক 

চট্টগ্রামের কোর্ট হিল, পরীর পাহাড় এলাকায় অবৈধ ও অনুমোদনহীন স্থাপনাসমূহ উচ্ছেদের ব্যবস্থা না করে চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির বৈধ স্থাপনাগুলো উচ্ছেদ করার জন্য চট্টগ্রাম জেলা প্রশাসন মিথ্যার আশ্রয় নিয়ে উদ্দেশ্যম্যলক অপপ্রচার চালাচ্ছেন বলে অভিযোগ করেছেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি।

আজ রোববার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির অডিটোরিয়ামে আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট এনামুল হকের সভাপতিত্বে আয়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সাধারন সম্পাদক এডভোকেট এএইচএম জিয়াউদ্দীন।

এসময় তিনি বলেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি একটি প্রাচীন সংগঠন। এ সমিতি নিয়ে জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান বিভ্রান্তিকর ও মানহানিকর বক্তব্য দিচ্ছেন। এসময় বিভিন্ন গণমাধ্যমে দেয়া বক্তব্য প্রত্যাহার না করলে জেলা প্রশাসকের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করার হুঁশিয়ারী দেন আইনজীবীরা।

এসময় তিনি আরো বলেন, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি ১২৮ বৎসরের একটি পেশাজীবী সংগঠন। সমিতির ভবনসমূহ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইন মন্ত্রণালয়ের অনুদানে এবং সমিতির নিজস্ব অর্থায়নে নির্মিত। এছাড়া ভবনগুলো সিডিএ কর্তৃক অনুমোদিত। এসব ভবন নির্মাণের সময় কোনও পাহাড় বা টিলা কাটা হয়নি বলে মন্তব্য করেন তিনি।

সংবাদ সম্মেলনে আইনজীবী সমিতির সাবেক  সভাপতি আনোয়ারুল ইসলাম চৌধুরী, শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বদরুল আনোয়ারসহ সমিতির জ্যেষ্ঠ আইনজীবীরা আরো উপস্থিত ছিলেন