সকাল ১১:৫০ - ২৬শে জানুয়ারি, ২০২২ ইং

চট্টগ্রাম কারাগারের সাবেক জেলার সোহেল রানার বিরুদ্ধে দুদকের মামলা

চট্টগ্রাম কারাগারের সাবেক জেলার সোহেল রানার বিরুদ্ধে দুদকের মামলা

নিজস্ব প্রতিবেদক 

২ কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকার জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জন ও দাখিল করা সম্পদ বিবরণীতে ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকার সম্পদের অভিযোগে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক কারা তত্ত্বাবধায়ক মো. সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার দুপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) সমন্বিত জেলা কার্যালয়, চট্টগ্রাম ১ এ মামলাটি দায়ের করা হয়। দুদকের উপ-পরিচালক আবু সাঈদ বাদি হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায় ২ কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ২৩৫ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ৪০ লাখ ২৭ হাজার ২৩৩ টাকার স্থায়ী অস্থায়ী সম্পদ গোপণ করার কথা উল্লেখ করা হয়।

২০১৮ সালের ২৫ অক্টোবর ৪৪ লাখ ৪৩ হাজার টাকা, আড়াই কোটি টাকার ব্যাংক এফডিআর, এক কোটি ৩০ লাখ টাকার বিভিন্ন ব্যাংকের চেক এবং ১২ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার হন সোহেল রানা। এ বিষয়ে ভৈরব রেলওয়ে থানায় পুলিশ বাদি হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে দুটি মামলা দায়ের করেন। এর পর থেকেই মানি লন্ডারিং আইনে দায়ের হওয়া ওই মামলার তদন্ত শুরু করেন দুর্নীতি দমন কমিশন-দুদক। এছাড়া এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রণালয় থেকেও একটি তদন্ত কমিটি গঠন করা হয়।

এদিকে, দুদকের তদন্তকালে সোহেল রানা ও তার স্ত্রী, শ্যালকের নামে চট্টগ্রাম, ময়মনসিংহ ও যশোরে ২৬টি ব্যাংক একাউন্টে ১৫ কোটি টাকা লেনদেনেরও তথ্য পাওয়া যায়।