সন্ধ্যা ৬:৩৮ - ২৬শে জানুয়ারি, ২০২১ ইং

চট্টগ্রামে করোনায় শীতের হাওয়া, আজ শনাক্ত ২৯১

চট্টগ্রামে করোনায় শীতের হাওয়া, আজ শনাক্ত ২৯১
  করোনায় চট্টগ্রামে আরো এক জনের মৃত্যু হয়েছে। আর সর্বশেষ  ২৪ ঘণ্টায় নতুন করে ২৯১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সাম্প্রতিক সময়ে এটি একদিনে বন্দরনগরীতে সর্বোচ্চ শনাক্তের রেকর্ড।

চট্টগ্রাম সিভিল সার্জন সূত্রে জানা যায়, মোট ১ হাজার ৪০৪টি নমুনা পরীক্ষা করে নতুন এসব রোগী শনাক্ত হয়। নতুন আক্রান্ত এই ২৯১ জনের মধ্যে ২৫৫ জন নগরী এবং ৩৬ জন উপজেলার বাসিন্দা।

 

জানা যায়, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৯টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৫৫৬ নমুনা পরীক্ষায় ২৪ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৪৩ নমুনা পরীক্ষায় ১০৪ জনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৩৪ নমুনা পরীক্ষায় ৪৪ জন, চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৩৫ নমুনা পরীক্ষায় ১৪ জন এবং জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২১ নমুনা পরীক্ষায় ৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৬৬ নমুনা পরীক্ষায় ৫৪ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৪৩ নমুনা পরীক্ষায় ২১ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫২ নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়েছে।

এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৫৪টি নমুনা পরীক্ষা করা হলেও কারো দেহে করোনাভাইরাস পাওয়া যায়নি।এনিয়ে চট্টগ্রামে মোট  ২৫ হাজার ১৫১ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর এপর্যন্ত মারা গেছেন ৩১৯ জন।