রাত ৪:০২ - ২৮শে মে, ২০২০ ইং

চট্টগ্রামে আন্তর্জাতিক কাস্টম দিবস পালিত

চট্টগ্রামে আন্তর্জাতিক কাস্টম দিবস পালিত

চট্টলা প্রতিবেদকঃ

চট্টগ্রামে আন্তর্জাতিক কাস্টম দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করে চট্টগ্রাম কাস্টমস কর্তৃপক্ষ। শনিবার (২৬ জানুয়ারি) সকালে কাস্টমস হাউসের সামনে থেকে শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি বারিক বিল্ডিং মোড় ঘুরে আবার কাস্টম হাউসে ফিরে আসে। বাবুল জলদাসের ঢোল, আনসার ব্যান্ডদল, ঘোড়ার গাড়ি, প্লে কার্ড, ফেস্টুনে বর্ণিল ছিল শোভাযাত্রা।

শোভাযাত্রার উদ্বোধন করেন সংসদ সদস্য এমএ লতিফ। তিনি বলেন, কাস্টমসের রূপ অনেক বদলেছে। শিল্পায়নে গতি এসেছে। কাস্টম কর্মকর্তাদের দৃষ্টিভঙ্গিতে ইতিবাচক পরিবর্তন এসেছে। দেশের অর্থনৈতিক অগ্রগতিতে কাস্টমস ও এনবিআরের ভূমিকা বেশি। তবে কালোবাজারি, চোরাচালান ও অসাধু ব্যবসায়ীদের ব্যাপারে সজাগ থাকতে হবে। তারা দেশের ক্ষতি করতে চায়। তাদের শাস্তির আওতায় আনতে হবে।

এমএ লতিফ বলেন, গত ১০ বছর চট্টগ্রাম বন্দর এক দিনের জন্যও বন্ধ হয়নি। দেশের সবচেয়ে বড় সম্পদ মানবসম্পদ। দেশে শিল্প বিপ্লব ঘটবে। প্রধানমন্ত্রী সেই লক্ষ্যে কাজ করছেন।

এতে অংশ নেন সেমিনারের বিশেষ অতিথি জাতীয় রাজস্ব বোর্ডের সদস্য (শুল্ক ও ভ্যাট প্রশাসন) প্রকাশ দেওয়ান, কাস্টমস দিবস উদযাপন কমিটি চট্টগ্রাম অঞ্চলের আহ্বায়ক ভ্যাট কমিশনার সৈয়দ গোলাম কিবরীয়া, কাস্টম হাউসের কমিশনার ড. একেএম নুরুজ্জামান, যুগ্ম কমিশনার তোফায়েল আহমদ প্রমুখ।



-->