সন্ধ্যা ৭:০৯ - ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

চট্টগ্রামে আজও মৃত্যু শূন্য, নতুন শনাক্ত ৫৪

চট্টগ্রামে আজও মৃত্যু শূন্য, নতুন শনাক্ত ৫৪

নিজস্ব প্রতিবেদক

টানা তৃতীয় দিনের মতো চট্টগ্রামে নতুন করে করোনায় কেউ মারা যাওয়ার খবর পাওয়া যায় নি। তবে  সর্বশেষ ২৪ ঘন্টায় এখানে আরো ৫৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বুধবার (৯সেপ্টেম্বর) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে  এ তথ্য জানা যায়।

প্রতিবেদন অনুযায়ী, চট্টগ্রামের সরকারি ও বেসরকারি মিলে ৬টি ল্যাবে ও কক্সবাজার ল্যাবে নমুনা পরীক্ষা করা হয়। এতে মোট ৯৭১ নমুনা পরীক্ষায় নতুনভাবে  এই ৫৪ জনের করোনা আক্রান্ত হয়েছে বলে জানা যায়।নতুন আক্রান্তদের মধ্যে নগরীর ৩৬ জন এবং উপজেলার বাসিন্দা ১৮ জন।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ১৪৫টি, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ২৪৯টি, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৩০২টি এবং চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১০৬টি, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৬৮টি ও শেভরন ল্যাবে ৫৫টি নমুনা পরীক্ষা করা হয়।

এতে চবি ল্যাবে ৯ জন, বিআইটিআইডি ল্যাবে ৬ জন, চমেক ল্যাবে ১৮ জন, সিভাসু ল্যাবে ৪ জন, ইম্পেরিয়াল হাসপাতালের ল্যাবে ৫ জন এবং শেভরন ল্যাবে ৩‌ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এছাড়া কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৬টি নমুনা পরীক্ষা করে ৯ জনের  শরীরে এই ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়।

এ নিয়ে  চট্টগ্রামে এপর্যন্ত করোনায় মোট  আক্রান্তের সংখ্যা ১৭ হাজার ৬৪৪ জনে দাঁড়িয়েছে।