রাত ৯:০৮ - ১লা অক্টোবর, ২০২০ ইং

কালারমারছড়ার লিয়াকত আলীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

কালারমারছড়ার লিয়াকত আলীর বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

কক্সবাজার প্রতিনিধিঃ

কালারমারছড়া আদর্শ দাখিল মাদরাসার শিক্ষক ও দপ্তরী মোহাম্মদ লিয়াকত আলীর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ভুক্তভোগীর পরিবার।

গতকাল কক্সবাজার জেলা প্রশাসন চত্বরে কালারমারছড়া আদর্শ দাখিল মাদরাসার শিক্ষক, শিক্ষার্থী ও সচেতন নাগরিক সমাজের উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

জানা যায়, গত ১৮ অক্টোবর রাত ১০.৩০ টার সময় কালারমারছড়ার মরহুম জালাল আহমদের ছেলে মোহাম্মদ লিয়াকত আলী(২৮) কে পাশ্ববর্তী দোকান থেকে থানা পুলিশ গ্রেফতার করে।

পুলিশের অভিযোগ, তাকে কালারমারছড়ায় ১৫ অক্টোবর স্থানীয় মিজান হত্যা মামলায় গ্রেফতার করা হয়েছে।

একান্ডে অবাক হয়ে গেছে এলাকাবাসী।তারা বলছেন অভিযুক্ত লিয়াকত আলী একজন শান্ত, ভদ্র ও মিষ্টভাষী মানুষ। সে স্থানীয় ছামিরা ঘোনার ৭নং ওয়ার্ডের বাসিন্দা এবং স্থানীয় কালারমার ছড়া আদর্শ দাখিল মাদরাসায় দপ্তরী হিসেবে কর্মরত।বিগত সময়ে তার ব্যাপারে কোন মহলের নূন্যতম কোন অভিযোগ ছিল না।

কিন্তু মহল বিশেষের প্ররোচনায় অতি সম্প্রতি ঘটে যাওয়া মিজান হত্যাকান্ডে শত্রুতাবশতঃ তার নাম যুক্ত করা হয়।

এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে এলাকাবাসী, সহকর্মীবৃন্দ ও মাদরাসার ছাত্রছাত্রীবৃন্দ। গতকাল সকালে অনুষ্ঠিত মানববন্ধনে ছাত্রছাত্রী, এলাকাবাসী ও প্রতিবাদী নাগরিকবৃন্দ অংশগ্রহণ করেন।

মাদরাসার ইংরেজি শিক্ষক নুরে তজল্লী’র সভাপতিত্বে ও প্রাক্তন ছাত্র পরিষদের প্রচার সম্পাদক মোহাম্মদ সেলিম উল্লাহর সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ভুক্তভোগীর বড়ভাই মোস্তাক আহমদ। অতিথি হিসেবে বক্তব্য রাখেন মানবাধিকার সংগঠক ও সিইএইচআরডিএফ বাংলাদেশ’র প্রধান নির্বাহী মোঃ ইলিয়াছ মিয়া।

বক্তরা অবিলম্বে সাজানো মিথ্যা মামলা থেকে অব্যাহতি প্রদানের জন্য প্রশাসন ও স্থানীয় সাংসদের কাছে আকুল আবেদন জানান।