রাত ২:০৪ - ২৬শে জানুয়ারি, ২০২০ ইং

ইরানি বিমান হামলায় ৮০ মার্কিন সেনা নিহতের দাবি

print

চট্টলা ডেস্ক  

 

ইরাকে মার্কিন নেতৃত্বাধীন জোটের সামরিক ঘাঁটিতে ক্ষেপণাস্ত্র হামলায় ৮০ আমেরিকান সেনা নিহত হয়েছে বলে দাবি করেছে তেহরান। বুধবার দেশটির বিপ্লবী বাহিনী সূত্রের বরাত দিয়ে রাষ্ট্রীয় টেলিভিশন চ্যানেল এ তথ্য জানিয়েছে।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, বুধবার প্রথম প্রহরে দুটি সামরিক ঘাঁটি লক্ষ্য করে ১৫টি ক্ষেপণাস্ত্র ছোড়া হয়। এগুলোর একটিও মাঝপথে ধ্বংস করতে পারেনি মার্কিন জোট বাহিনী। হামলায় ‘৮০ আমেরিকান সন্ত্রাসী’ নিহত হয়েছে। এছাড়া মার্কিন হেলিকপ্টার ও সামরিক সরঞ্জামের বিপুল ক্ষতি হয়েছে।

বিপ্লবী বাহিনীর সূত্র জানিয়েছে, মধ্যপ্রাচ্যে ১০০টি মার্কিন লক্ষ্যবস্তু ইরানের নাগালের মধ্যে রয়েছে। ওয়াশিংটন যদি এই হামলার জবাব দেয় তাহলে এর সবকটিতে হামলা চালাবে তেহরান।

এ ব্যাপারে এখনো হোয়াইট হাউজের কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে হামলার খবরের পর এক টুইটে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানিয়েছেন, এখনো পর্যন্ত সব ঠিক আছে। ক্ষয়ক্ষতি মূল্যায়ন করা হচ্ছে।

স্থানীয় সময় বুধবার প্রথম প্রহরে ইরাকের আল-আসাদ বিমান ঘাঁটি ও ইরবিলের একটি ঘাঁটিতে ডজনেরও বেশি ক্ষেপণাস্ত্র হামলা চালায় ইরান। গত সপ্তাহে কুদস বাহিনীর প্রধান কাসেম সোলাইমানিকে হত্যার প্রতিশোধ নিতে এই রকেট হামলা চালানো হয় বলে বিপ্লবী বাহিনী জানিয়েছে।

print