সন্ধ্যা ৭:১১ - ২৭শে সেপ্টেম্বর, ২০২০ ইং

অবশেষে প্রদীপ কুমারদের রিমান্ড কবুল

অবশেষে প্রদীপ কুমারদের রিমান্ড কবুল

নিজস্ব প্রতিবেদক

আলোচিত ওসি প্রদীপ কুমার, ইন্সপেক্টর লেয়াকত ও দুলাল রক্ষিতকে  শেষ পর্যন্ত রিমান্ডে যেতে হচ্ছে। মেজর সিনহা হত্যা মামলায় জিজ্ঞাসাবাদের জন্য টেকনাফ থানার বরখাস্তকৃত এই তিন পুলিশ সদস্যকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নিয়েছে র‍্যাব।

আজ মঙ্গলবার ( ১৮ আগস্ট) সকালে তাদের রিমান্ডে নেয়  র‍্যাপিড এ্যাকশান ব্যাটেলিয়ান (র‍্যাব) ।

এর আগে সোমবার  র‍্যাবের গণমাধ্যম শাখার প্রধান লে. কর্নেল আশিক বিল্লাহ তিনজনকে রিমান্ডে নেয়ার কথা জানিয়েছিলেন।

প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের এই কর্মকর্তা বলেছিলেন, ইতিমধ্যে র‌্যাবের তদন্ত কর্মকর্তা পুলিশের চার সদস্য ও সন্দেহভাজন তিন আসামিকে রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করেছে। আমরা তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছি। দক্ষ ও পেশাদারির মাধ্যমে এই মামলা তদন্ত করছে র‌্যাব। তদন্ত শেষ হলে পুরো বিষয়টি পরিষ্কার হয়ে যাবে।

এছাড়া সোমবার ( ১৭ আগস্ট) সিনহা হত্যা মামলায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তদন্ত কমিটি এসআই লিয়াকত ও নন্দ দুলালকে জিজ্ঞাসাবাদ করেছে। অন্য চার পুলিশ সদস্য ও তিন সাক্ষীকে আগেই জিজ্ঞাসাবাদ শেষ করেছিল তদন্ত কমিটি।

উল্লেখ্য,মেজর সিনহা হত্যার ঘটনায় গত ৫ আগস্ট টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমারসহ ৮ আসামির বিরুদ্ধে আদালতে মামলার এজাহার দাখিল করেন মেজর সিনহার বোন। পরদিন আদালতে আত্মসমর্পণ করেন প্রদীপসহ সাত আসামি। ওইদিন দুই দফা শুনানি শেষে তিন কর্মকর্তার সাতদিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এর কয়েকদিন পর বাকি চার পুলিশ সদস্যকে রিমান্ডে দেন আদালত। আদালতের নির্দেশের পর ওসি প্রদীপ, এসআই লিয়াকত ও নন্দ দুলালকে হেফাজতে নেয় পুলিশ। তবে বারবারই পিছিয়ে যায় রিমান্ডে নেয়ার প্রক্রিয়া। অবশেষে তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদের জন্য আজ রিমান্ডে নেয় র‍্যাব।