রাত ২:০৩ - ১৭ই অক্টোবর, ২০১৯ ইং

মেয়র নাছির ছাড়া নির্বাচন করবেন না বিএনপির কাউন্সিলর মনি

print

নিজস্ব প্রতিবেদক

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আসন্ন নির্বাচনে বর্তমান মেয়র ও  নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক  আ.জ.ম নাছির উদ্দিন দলীয় মনোনয়ন না পেলে নিজেও কাউন্সিলর পদে   নির্বাচন করবেন না বলে ঘোষণা  দিয়েছেন বিএনপি নেত্রী কাউন্সিলর মনোয়ারা বেগম মনি।

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের  সংরক্ষিত কাউন্সিলর  ও নগর মহিলা দলের সভানেত্রী মনোয়ারা বেগম মনি গতকাল  শুক্রবার ( ৪ অক্টোবর) নগরীর  পশ্চিম মতিঝর্ণা বাটালি হিল এলাকায় ‘হিন্দু সম্প্রদায়ের মাতৃমন্ডলীদের শাড়ি বিতরণ অনুষ্ঠানে এই ঘোষণা দেন।১৪নং লালখান বাজার ওয়ার্ড আওয়ামী লীগ আয়োজিত এই  অনুষ্ঠানে প্রধান অতিথি  হিসেবে মেয়র নাছির  উপস্থিত ছিলেন ।

অনুষ্ঠানে মনোয়ারা বেগম মনি বলেন, ‘আজকে শারদীয় দুর্গা উৎসবের প্রথমদিন। সবাইকে শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানাচ্ছি আ.জ.ম নাছির উদ্দীনের পক্ষ থেকে। আমাাদের মাঝে আছেন মানবতার সেবক, জনতার মাটি ও মানুষের নেতা আ.জ.ম নাছির উদ্দীন। দলমত, ধর্ম-বর্ণ, গোত্র, অঞ্চল, সবকিছুর উর্ধ্বে উঠে আ.জ.ম নাছির উদ্দীন পুরো চট্টগ্রাম শহরকে ৪১টি ওয়ার্ডে কাজ করে যাচ্ছেন।”

মহিলা দল নেত্রী  মনি বলেন, “আজকে আমি আ.জ.ম নাছির উদ্দীন সম্পর্কে কিছু কথা বলতে চাই। উনাকে আমি যখন ডেকেছি, যে কোন প্রোগ্রামে, নাক ফোঁড়ানে, একটু অসুস্থ রোগীকে দেখা.. সবকিছুতেই উনি হজির হন। সকাল ৮টা থেকে রাত ২টা পর্যন্ত উনি জনগণের সাথে মিশে যান। উনি একঘন্টাও রেস্ট নেন না, আমি নিজে দেখেছি। আমি অবাক হয়ে যায়, একজন মানুষ কিভাবে জনগণের জন্য এভাবে নিজেকে নিবেদিত করতে পারে।”

মনোয়ারা বেগম মনি আরো বলেন,’ আ.জ.ম নাছির একটা দল করেন, আমি আরেকটা দল করি। সেটাতে আমি বিশ্বাসী না। আমি বুঝি, দলমত উর্ধ্বে উঠে মানবতার সেবা। মানবতার জন্য কাজ করাই হচ্ছে রাজনীতি। সমাজনীতি। কে কোন দল করে সেটা বিবেচনা করে আ.জ.ম নাছির কাজ করেন না। উনি একটা জায়গায় আওয়ামী লীগের সেক্রেটারি। কিন্তু উনি চট্টগ্রামের অবিভাবক। আগামী দিনেও আমরা আ.জ.ম নাছিরকে আবার মেয়র হিসেবে দেখতে চাই। ইনশাল্লাহ। সবকিছুর উর্ধ্বে উঠে আ.জ.ম নাছির সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে আবারো মেয়র নির্বাচিত হবেন।’

 

 

এদিকে মনোয়ারা বেগম মনির ওই অনুষ্ঠানে যে বক্তব্য রাখেন তার একটি ভিডিও ভাইরাল হয়ে পড়ে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে। এরপর বিষয়টি নিয়ে নানা আলোচনা-সমালোচনা শুরু হয়। বিশেষ করে বিএনপি ও দলটির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মনির দেয়া বক্তব্যের প্রতিবাদ জানান।

মনোয়ারা বেগম মনির এই বক্তব্যের বিষয়ে  জানতে চাইলে নগর বিএনপি সবাপতি ডাঃ শাহাদাত হোসেন বলেন, ‘ বিষয়টি আসলে দুঃখজনক। বিশেষ করে এরকম একটি দায়িত্বশীল পদে থেকে  মনির এই  ধরনের বক্তব্য দেয়া সত্যিই লজ্জার। এই বিষয়ে দলীয় ফোরামে বসে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে  বক্তব্যের বিষয়ে জানতে চাইলে কাউন্সিলর মনি চট্টলানিউজকে বলেন, ‘ বিষয়টি আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ। আমি কোন পরিস্থিতিতে কথাটি বলেছি তা না  বুঝে যে যেমন খুশি বলছে। দলের প্রতি আমার কমিটমেন্ট, আমার ভূমিকা তৃণমূলের সবাই জানে।’

print