রাত ২:০৬ - ১৭ই অক্টোবর, ২০১৯ ইং

জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে বাংলাদেশ

print

বৃষ্টি বাগড়ায় দেড় ঘণ্টা খেলা বন্ধ থাকার পর অবশেষে মাঠে গড়াচ্ছে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ।জিম্বাবুয়ের বিপক্ষে টসে জিতে ফিল্ডিং বেছে নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।

সন্ধ্যা ৭টায় মাঠ পরিদর্শনে যাওয়ার পর ম্যাচ শুরুর পরবর্তী সময় জানানোর কথা ছিল ম্যাচ আম্পায়ারদের। কিন্তু বৃষ্টি বাগড়ায় ফের পিচ ঢাকা হয়। ফলে পিছিয়ে গেল টস। এরপর সাড়ে ৭টার দিকে টসের সময় জানানো হয় পৌনে আটটায়। ম্যাচ শুরু রাত ৮টায়। বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য নামিয়ে আনা হয়েছে ১৮ ওভারে।
শুক্রবার (১৩ সেপ্টেম্বর) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় মুখোমুখি হওয়ার কথা বাংলাদেশ ও জিম্বাবুয়ের।
সকাল থেকেই মিরপুরে ভারি বৃষ্টি হয়েছে। তবে দুপুরের পর থেকেই বৃষ্টিপাত কমতে শুরু করে। এরপর বিকেল সাড়ে ৪টায় বৃষ্টি পুরোপুরি থেমে যায়। কিন্তু আউটফিল্ড খেলার উপযোগী না হওয়ায় টসে বিলম্ব হচ্ছে।
মূল লড়াইয়ে নামার আগে দুর্দান্তভাবে প্রস্তুতি সেরেছে জিম্বাবুয়ে। মাসাকাদজারা প্রস্তুতিমূলক টি-টোয়েন্টি ম্যাচে ১৬ বল বাকি থাকতে ৭ উইকেটে জয় তুলে নিয়েছে বিসিবি একাদশের বিপক্ষে।

ক্রিকেটের তিন ফরম্যাট মিলিয়ে প্রতিপক্ষ হিসেবে বাংলাদেশের কাছে সবচেয়ে পরিচিত জিম্বাবুয়ে। টি-টোয়েন্টিতে এই পযর্ন্ত দু’দল মুখোমুখি হয়েছে ৯ বার। তার মধ্যে ৫ বার জিতেছে টাইগাররা। জিম্বাবুয়ে জিতেছে ৪ ম্যাচ। শেষ দু’বারের সাক্ষাতে জিতেছে জিম্বাবুয়ে।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজ পরাজয় ও আফগানদের বিপক্ষে একমাত্র টেস্ট হারের পর বিধ্বস্ত অবস্থায় আছে স্বাগতিক বাংলাদেশ। তেমনি দুঃসময় পাড়ি দিচ্ছে জিম্বাবুয়ে। দেশটির ক্রিকেট বোর্ড রাজনৈতিক হস্তক্ষেপের কারণে আইসিসি কর্তৃক নিষিদ্ধ হয়েছে। সবমিলিয়ে ত্রিদেশীয় সিরিজটি দুই দলের জন্যই দুঃস্মৃতি ভোলার উপলক্ষ।

অন্ধকারে নিমজ্জমান জিম্বাবুয়ে ক্রিকেটের ভবিষ্যৎ। তবুও তারা সায় দিয়েছে বাংলাদেশে আসার। অবশ্য জিম্বাবুয়ের বিপদে হাত বাড়িয়ে দেওয়ার জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন দেশটির অধিনায়ক হ্যামিল্টন মাসাকাদজা। যিনি এই সিরিজ শেষে ইতি টানবেন আন্তর্জাতিক ক্যারিয়ারের।

 

print